ntse and nmmse scholarships

NTSE and NMMSE Scholarships update 2022

Last Updated on August 20, 2022 by Science Master

NTSE and NMMSE Scholarships: যে সমস্ত ছাত্র-ছাত্রী ২০২১ সালে অষ্টম শ্রেণীর NMMSE পরীক্ষা এবং দশম শ্রেণীর NTSE পরীক্ষায় উত্তির্ণ হয়েছো তাদের জন্য স্কলারশিপের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ন্যাশনাল স্কলারশিপ পোর্টালে গিয়ে আবেদন করতে হবে। যারা NMMSE পরীক্ষায় উত্তির্ণ হয়েছে তাদের প্রি-মেট্রিক স্কলারশিপে আবেদন করতে হবে এবং যারা NTSE পরীক্ষায় উত্তির্ণ হয়েছে তাদের পোস্ট-মেট্রিক স্কলারশিপে আবেদন করতে হবে। আবেদনের সময় কোন পরীক্ষায় উত্তির্ণ তা এবং তার অ্যাডমিটে থাকে রোল নম্বর অবশ্যই ঠিকঠাক ভাবে দিতে তা না হলে আবেদনপত্র বাতিল হতে পারে।

আর যে সমস্ত ছাত্র-ছাত্রী ২০২১ সালের আগের অষ্টম শ্রেণীর NMMSE পরীক্ষা এবং দশম শ্রেণীর NTSE পরীক্ষায় উত্তির্ণ হয়েছো তাদের স্কলারশিপের রিনুয়াল করতে হবে। রিনুয়াল করার সময় যারা এক ইনস্টিটিউট থেকে অন্য ইনস্টিটিউটে গেছে তাদের আবেদনপত্র রিনুয়াল করার সময় অবশ্যই Update Institute অপশনে গিয়ে ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে নিতে হবে। তা না হলে স্কলারশিপ পেতে অসুবিধা হবে।

আরও দেখুন:  {pdf} উচ্চমাধ্যমিক ২০২৪ সংস্কৃত প্রশ্নপত্র | HS Exam 2024 Sanskrit Question Paper pdf

fresh এবং renewal আবেদনপত্র সাবমিট করার জন্য ন্যাশনাল স্কলারশিপ পোর্টালের লিঙ্ক নিচে দেওয়া হলো। এখানেই ক্লিক করেই সরাসরি আবেদন করা যাবে।

Click here to Apply

স্কলারশিপ সংক্রান্ত এই রকম গুরুত্বপূর্ণ খবরের আপডেট পেতে আমাদের Facebook Page ফলো করুন এবং Telegram চ্যানেল জয়েন করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top